• সন্ধ্যা ৬:৫৯ মিনিট রবিবার
  • ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে চোরাই মোবাইলসহ সাতজন গ্রেফতার  আজ থেকে কালাম আমার পরিবারের একজন সদস্য আওয়ামীলীগ নেতা বিরুর বংশ উচ্ছেদের হুমকির ঘটনায় বাবুল ওমরকে শোকজ ঘোড়াকে জয়ী করতে নির্বাচনী মাঠে কাঁচপুরের খাঁন পরিবার ঘোড়ার পক্ষে যু্বলীগের সাংগঠনিক সম্পাদক কামাল হোসেনের উঠান বৈঠক উপজেলা আওয়ামীলীগের নীতি নির্ধারক সোহাগ রনি? সোনারগাঁয়ে গত ৯ দিন ধরে দুই সহোদর নিখোঁজ সোনারগাঁয়ে দুই কোটি টাকার ইয়াবা জব্দ, ১কারবারি গ্রেপ্তার আমান খাঁনের উদ্যোগে কাঁচপুরে কালামের নির্বাচনী প্রচারনা সভা আড়াইহাজারে নির্বাচনী আচারন বিধি লঙ্ঘনের অভিযোগ হুইপ বাবুর বিরুদ্ধে আড়াইহাজারে নির্বাচনী আচারন বিধি লঙ্ঘন হুইপ বাবুর বিরুদ্ধে বন্দরের নতুন চেয়ারম্যান মাকসুদ চেয়ারম্যান নারায়ণগঞ্জ পল­ী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি পালন সোনারগাঁয়ে তিনদিন ব্যাপী ফায়ার সার্ভিসেরর স্বেচ্ছাসেবক প্রশিক্ষন সোনারগাঁয়ে আস্থা ফিডে সেনা প্রধান সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ সোনারগাঁও পৌরসভায় কালামের কেন্দ্র কমিটির সভা সোনারগাঁয়ে বিশ বছর পর বাকপ্রতিবন্ধী ভাইকে ফিরে পেলেন তার বড় ভাই মাহফুজুর রহমান কালামকে বিজয়ী করেতে জামপুরে আলোচনা সভা সোনারগাঁয়ে প্রার্থীতা ফিরে পেলেন ৫ প্রার্থী
সোনারগাঁয়ে কৃষি জমিতে বালু ফেলছে প্রভাবশালীরা, ব্যবস্থা নিতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা

সোনারগাঁয়ে কৃষি জমিতে বালু ফেলছে প্রভাবশালীরা, ব্যবস্থা নিতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকমঃ

সোনারগাঁ উপজেলার মোগরাপাড়া ইউনিয়নের মাধবপুর এলাকায় প্রভাবশালীদের বিরুদ্ধে জোরপূর্বক কৃষি জমি ভরাটের অভিযোগ উঠেছে। গত কয়েকদিন ধরে ওই এলাকার নিরীহ কৃষকের আবাদী জমিতেও বালু ভরাট করছে বলে অভিযোগ রয়েছে। এ বিষয়ে ভূক্তভোগী এক কৃষক বাদী হয়ে গতকাল বুধবার দুপুরে সোনারগাঁ থানায় অভিযোগ দায়ের করেছেন। ওই এলাকার সাধারণ কৃষক প্রতিকারের জন্য স্থানীয় প্রশাসনের কাছে জোর দাবি জানিয়েছেন।
সোনারগাঁ থানায় দায়ের করা অভিযোগ থেকে জানা যায়, উপজেলার মোগরাপাড়া ইউনিয়নের মাধবপুর এলাকার আব্দুল খালেকের ছেলে শামীম মিয়ার নেতৃত্বে ১০-১৫জনের একটি সিন্ডিকেট করে নিরীহ কৃষকের আবাদী জমি জোরপূর্বক বালু ভরাট করছে। এতে বাঁধা দেওয়ায় কৃষকদের উপর হামলা ও মিথ্যা মামলা দেওয়ার হুমকি দিচ্ছে। এতে করে ওই এলাকার প্রায় ৫শ একর জমি অনাবাদী হয়ে পরবে। সাধারণ কৃষকদের পক্ষে শামসুদ্দিন মোল্লার ছেলে সাজু মোল্লা বাদী হয়ে অভিযোগ দায়ের করেছেন।

সরেজমিন ওই এলাকায় গিয়ে দেখা যায়, ওই এলাকার আবাদী জমিতে জোরপূর্বক বালু ভরাট কয়েকটি ড্রেজার দিয়ে বালু ভরাট করছে বালু সন্ত্রাসীরা। ওই এলাকায় কয়েকজনকে পাহারা দিতে দেখা যায়। বালু ভরাটের ফলে কয়েকটি ধানী জমি, সবজি জমির গাছসহ বালু চাপা পরছে। সাংবাদিক পরিচয় পেয়ে কয়েকজন পালিয়ে যায়।
ভূক্তভোগী তাওলাদ হোসেন মাস্টার বলেন, আমার প্রায় ৭ বিঘা জমি একটি কোম্পানির পক্ষে শামীম ও তার লোকজন জোরপূর্বক দখল করে বালু ভরাট করছে। আমাদের সাধারণ কৃষকের আবাদী জমি উদ্ধার করে আমাদের বেঁচে থাকার অবলম্বন রক্ষা করার দাবী জানাচ্ছি।

আলাউদ্দিন জানান, দীর্ঘদিন ধরে ওই এলাকার সাধারণ মানুষ জমির দালালদের কাজে জিম্মি হয়ে পড়েছে। জমির দালালরা কৃষকের কাছ থেকে জমি না কিনেই কোম্পানির পক্ষে বালু ভরাট করছে। এতে সাধারণ কৃষক অসহায় হয়ে পড়েছেন। আমরা সাধারণ কৃষক স্থানীয় প্রশাসনের কাছে আমাদের জমি উদ্ধারের জন্য সহযোগিতা কামনা করছি।
কৃষক সাজু মোল্লা বলেন, কোম্পানির দালাল শামীম একজন দূর্ষর্ষ। এলাকার মানুষ তার কর্মকান্ডে অতিষ্ঠ হয়ে পড়েছে। তার বিরুদ্ধে কেউ কথা বললে তার লোকজন দিয়ে মারধরসহ মিথ্যা মামলায় জড়িয়ে দেওয়ার হুমকি দিয়ে থাকে।

অভিযুক্ত শামীমের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি অস্বীকার করে বলেন, আমাদের জমিতেই আমরা বালু ভরাট করছি। অভিযোগকারী কারো জমিতে বালু ফেলা হচ্ছে না। তবে বালুর পানি তাদের ফসলী জমিতে পরার কারনে ক্ষতিপূরন দেওয়ার আশ্বাস দিয়েছি।

সোনারগাঁ উপজেলা নির্বার্হী অফিসার অঞ্জন কুমার সরকারের সাথে তার মোবাইল ফোনে যোগাযোগ করলে তিনি ফোন রিসির্ভ করেন নি।

সোনারগাঁ থানার ওসি মনিরুজ্জামান মনির বলেন, জোরপূর্বক কৃষিজমিতে বালু ভরাট করার অভিযোগ গ্রহন করা হয়েছে। তদন্ত করে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution